Tuesday, May 7, 2024
Homeদেশজুড়েজেলার খবরশ্রেণিকক্ষে গুলি করা ডা. রায়হানের বিএমডিসি নিবন্ধন বাতিলের দাবি

শ্রেণিকক্ষে গুলি করা ডা. রায়হানের বিএমডিসি নিবন্ধন বাতিলের দাবি

ক্লাসরুমে গুলি করার ঘটনায় সিরাজগঞ্জের শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজ হাসপাতালের কমিউনিটি মেডিসিন বিভাগের প্রভাষক ডা. রায়হান শরীফকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এ ঘটনায় গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ।

বুধবার(৬ মার্চ) এক বিবৃতিতে মহাসচিব ইউনুছ আহমাদ বলেন, রীতিমতো ডা. রায়হান একজন সন্ত্রাসী। সে কীভাবে মানুষকে চিকিৎসা সেবা দেবে, সে নিজেই রোগী। এভাবে একজন ক্যাডারকে চিকিৎসার মতো মহান পেশায় কীভাবে প্রভাষক পদে নিয়োগ দেয়া হল, তা দেশবাসী জানতে চায়।

ডা. রায়হানের পূর্বের ইতিহাস থেকে জানা যায়— ছাত্র জীবনেও পিস্তল নিয়ে চলতো। চিকিৎসার মতো মহান পেশায় এসেও সে টেবিলে পিস্তল রেখে লেকচার দিত আর একটু পর পর পিস্তল উঁচিয়ে শিক্ষার্থীদের ভয় দেখাত।

ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব আরও বলেন, চিকিৎসকদের কাছে মানুষ অসুস্থ হয়ে সুস্থতা লাভের আশায় যান। কিন্তু চিকিৎসকরাই যখন অসুস্থ তাহলে তার চিকিৎসা কে দেবে? কাজেই এ ধরনের মাদকাসক্ত ব্যক্তি এবং দোষী ও দাগি ব্যক্তিরা কোনোভাবেই চিকিৎসকের মতো মহান পেশায় থাকতে পারেন না। অবশ্যই তার (বিএমডিসি) নিবন্ধন বাতিল, অভিযুক্তকে তার শিক্ষকের পদ থেকে স্থায়ীভাবে অপসারণ সময়ের অনিবার্য দাবি।

Most Popular

Recent Comments