Thursday, May 2, 2024
Homeজাতীয়‘৭ মার্চের ভাষণ ছিল মুক্তিযুদ্ধের অনুপ্রেরণা’

‘৭ মার্চের ভাষণ ছিল মুক্তিযুদ্ধের অনুপ্রেরণা’

পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের প্রতিমন্ত্রী মো. আব্দুল ওয়াদুদ বলেছেন ,৭ মার্চের ঐতিহাসিক ভাষণ ছিল মুক্তিযুদ্ধের অনুপ্রেরণা। যে ভাষণকে কেন্দ্র করে নির্যাতিত, নিপীড়িত, নিরস্ত্র জনগণ ঝাঁপিয়ে পড়ে মুক্তি সংগ্রামে। জাতির পিতা যদি সে দিন আমাদের উজ্জীবিত না করতেন আমরা পরাধীনতার অন্ধকারেই থেকে যেতাম।

বৃহস্পতিবার (৭ মার্চ) আগারগাঁওয়ে সমবায় অধিদপ্তর অডিটোরিয়ামে অনুষ্ঠিত ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষ্যে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।  

তিনি আরও বলেন, সাম্রাজ্যবাদীরা ৩০টি বছর আমাদের এ ভাষণ শুনতে দেয়নি। সত্য ইতিহাস থেকে একটি জাতিকে বঞ্চিত করেছিল। বঙ্গবন্ধু কন্যার দূরদর্শী নেতৃত্বে বাঙালি আজ সত্যকে জানতে পারছে। স্বাধীনতার সাড়ে তিন বছরের মধ্যে সাম্রাজ্যবাদীরা চক্রান্ত করে সমস্ত অর্জনকে ম্লান করে দিয়েছিল।

প্রতিমন্ত্রী বলেন, ৯ মাসের ব্যবধানে বঙ্গবন্ধু আমাদের একটি জাতি উপহার দিলেন। তারই সুযোগ্য কন্যার নেতৃত্বে সমগ্র পৃথিবী আজ আমাদের সমীহ করে, মর্যাদা দেয়, এরচেয়ে গর্বের আর কী হতে পারে! বাংলাদেশ পৃথিবীতে আজ একটি আত্মমর্যাদাশীল জাতি। 

পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সিনিয়র সচিব মোসাম্মৎ হামিদা বেগমের সভাপতিত্বে সমবায় অধিদপ্তরের নিবন্ধক ও  মহাপরিচালক মো. শরীফুল ইসলাম প্রমুখ এসব উপস্থিত ছিলেন উপস্থিত ছিলেন। 

Most Popular

Recent Comments