ইসলামপুরে বিশ্ব হাত ধোয়া দিবস পালিত

ইসলামপুর সংবাদদাতা : “স্বাস্থ্য সুরক্ষায় পরিস্কার হাত সর্বদা গুরুত্বপূর্ণ”এ প্রতিপাদ্যেকে সামনে রেখে জামালপুরের ইসলামপুরে বিশ্ব হাত ধোয়া দিবস ২০২৪ উদযাপন উপলক্ষে হাত ধোয়া প্রদর্শন, পদযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
গতকাল মঙ্গলবার ১৫ অক্টোবর উপজেলা জনস্বাস্থ্যে প্রকৌশলীর আয়োজনে। ওয়ার্ল্ড ভিশন ও ইসলামিক রিলিফের সহযোগিতায় উপজেলা পরিষদ প্রাঙ্গণে থেকে একটি পদযাত্রা শুরু হয়ে গুরুত্বপূর্ণ সড়ক পদক্ষিণ করে পুনরায় একই স্থানে এসে হাত ধোয়া প্রদর্শনী শেষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা সহকারী প্রকৌশলী মোঃ কামরুজ্জামানের সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: তৌহিদুর রহমান।
উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) সাঈদ মোহাম্মদ ইব্রাহিম, ইসলামপুর থানার পুলিশ পরিদর্শক তদন্ত মোঃ মনিরুল হক, ফায়ার সার্ভিস কর্মকর্তা মাজহারুল ইসলাম, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা গোলাম মোস্তফা, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা জাহানারা বেগম, উন্নয়ন সংঘ জেসমিন প্রকল্পের বিজন কুমার দেব, পারি ডেভলপমেন্ট ট্রাস্টের কমিউনিটি ডেভলপমেন্ট অফিসার সানজিদা ইসলাম পুনম, ওয়ার্ল্ড ভিশন প্রতিনিধি বোরহান উদ্দিন, বেইসের উপজেলা সমন্বয়ের তাহেরুল ইসলাম, ইসলামী রিলিফের প্রকল্প কর্মকর্তা তারেক রহমান, ইসলামপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক হাফিজ লিটনসহ আরো অনেকে।
আলোচনা সভায় উপজেলা নির্বাহী অফিসার মোঃ তৌহিদুর রহমান বলেন, হাত ধোয়া একটি জনসচেতনতা তৈরি উদ্বুদ্ধ করনের জন্য চালানো একটি প্রচার মূলক দিবস। প্রতি বছর ১৫ অক্টোবর বিশ্বব্যাপী এটি পালিত হয়ে থাকে। জনসাধারণের মধ্যে সাবান দিয়ে হাত ধোয়ার মাধ্যমে রোগের বিস্তার রোধ করার বিষয়ে সচেতনতা তৈরি করার উদ্দেশ্যে এই দিবসটি পালিত হয়ে থাকে।