Wednesday, May 1, 2024
Homeখেলাধুলাআইপিএলের ম্যাচ দেখতে কোন মাঠে কেমন খরচ?

আইপিএলের ম্যাচ দেখতে কোন মাঠে কেমন খরচ?

একের পর এক ম্যাচ হেরেই চলেছে রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। কী ঘরের মাঠ, কী প্রতিপক্ষের মাঠ। কোথাও যেন সুবিধা করতে পারছে না বিরাট কোহলি-ফাফ ডু প্লেসিসের দল। দলের নড়বড়ে বোলিং লাইনআপ তাদের ভোগাচ্ছে প্রতি ম্যাচেই। মাত্র ২ পয়েন্ট নিয়ে তারা আছে পয়েন্ট তালিকার সবার শেষে। 

তবে মাঠের পারফরম্যান্সে সবার নিচে থাকলেও মাঠের টিকিট বিবেচনায় সবার ওপরেই আছে বিরাট কোহলির দল। ভারতীয় মুদ্রায় সর্বোচ্চ ৫৩ হাজারের খরচ করতে হয় বেঙ্গালুরুর চিন্নাস্বামী স্টেডিয়ামে বসে খেলা দেখতে। যদিও এটা সবচেয়ে দামী আসনের। এই মাঠে সর্বনিম্ন ২ হাজার ৩০০ রুপিতে খেলা দেখা যায়।

টিকিটের দাম বিভিন্ন মাঠে বিভিন্ন রকম। ভারতীয় ক্রিকেট বোর্ড এতে হস্তক্ষেপ করে না। কোন স্টেডিয়ামে টিকিটের দাম কত হবে সেটি ঠিক করে সংশ্লিষ্ট রাজ্য ক্রিকেট সংস্থা ও ফ্র্যাঞ্চাইজ়ি। এ বারের আসরে টিকিটের সব থেকে কম দাম রেখেছে লখনৌ সুপার জায়ান্টস এবং গুজরাট টাইটান্স। একানা স্টেডিয়াম এবং নরেন্দ্র মোদি স্টেডিয়ামে সর্বনিম্ন ৪৯৯ রুপিতে খেলা দেখা যাবে।

আর সব থেকে বেশি দাম চিন্নাস্বামী স্টেডিয়ামে। সেখানে বেঙ্গালুরুর প্রথম ম্যাচে সর্বোচ্চ ৫২,৯৩৮ রুপিতে টিকিট বিক্রি হয়েছে। টিকিটের সর্বোচ্চ দামের তালিকায় তৃতীয় স্থানে রয়েছে কলকাতা নাইট রাইডার্স। ইডেন গার্ডেন্সে টিকিটের সর্বনিম্ন দাম রাখা হয়েছে ৭৫০ রুপি। যদিও ইডেনে সব থেকে বেশি দামের টিকিট কিনতে গেলে খরচ হবে ২৮ হাজার রুপি।

সানরাইজার্স হায়দরাবাদের ঘরের মাঠে খেলা দেখতে হলে সর্বোচ্চ ৩০,০০০ রুপি খরচ করতে হবে দর্শকদের। তিনটি মাঠে টিকিটের সর্বোচ্চ দাম ২০,০০০ রুপি। লখনৌ সুপার জায়ান্টস, গুজরাট টাইটান্স ও রাজস্থান রয়্যালসে এই দামে পাওয়া যাবে টিকিট। টিকিটের দাম সব থেকে কম দিল্লি ক্যাপিটালসের ঘরের মাঠে। সর্বনিম্ন ২০০০ ও সর্বোচ্চ ৫০০০ রুপি খরচ করে খেলা দেখতে পারছেন দর্শকেরা।

১০ ফ্র্যাঞ্চাইজির ঘরের মাঠে টিকিটের সর্বনিম্ন ও সর্বোচ্চ দাম—

রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু– সর্বনিম্ন (২,৩০০ রুপি), সর্বোচ্চ (৫২,৯৩৮ রুপি)

সানরাইজার্স হায়দরাবাদ– সর্বনিম্ন (৭৫০ রুপি), সর্বোচ্চ (৩০,০০০ রুপি)

কলকাতা নাইট রাইডার্স– সর্বনিম্ন (৭৫০ রুপি), সর্বোচ্চ (২৮,০০০ রুপি)

লখনৌ সুপার জায়ান্টস– সর্বনিম্ন (৪৯৯ রুপি), সর্বোচ্চ (২০,০০০ রুপি)

রাজস্থান রয়্যালস– সর্বনিম্ন (৫০০ রুপি), সর্বোচ্চ (২০,০০০ রুপি)

গুজরাট টাইটান্স– সর্বনিম্ন (৪৯৯ রুপি), সর্বোচ্চ (২০,০০০ রুপি)

মুম্বাই ইন্ডিয়ান্স– সর্বনিম্ন (৯৯০ রুপি), সর্বোচ্চ (১৮,০০০ রুপি)

পাঞ্জাব কিংস– সর্বনিম্ন (৭৫০ রুপি), সর্বোচ্চ (৯,০০০ রুপি)

চেন্নাই সুপার কিংস– সর্বনিম্ন (১৭০০ রুপি), সর্বোচ্চ (৬,০০০ রুপি)

দিল্লি ক্যাপিটালস– সর্বনিম্ন (২,০০০ রুপি), সর্বোচ্চ (৫,০০০ রুপি)

Most Popular

Recent Comments