Sunday, May 5, 2024
Homeবিনোদনকেউ ৫০ কোটি, কারো ৩৫৬ কোটি— ভারতের ধনী ইউটিউবার যিনি

কেউ ৫০ কোটি, কারো ৩৫৬ কোটি— ভারতের ধনী ইউটিউবার যিনি

ইউটিউবে ভিডিও বানিয়ে তারকাখ্যাতি পেয়েছেন অনেকে। এর মধ্যে কেউ কেউ কোটি কোটি টাকাও উপার্জন করেছেন এই প্লার্টফর্ম থেকে। ভারতের ধনী ইউটিউবারদের তালিকায় কে এগিয়ে? তাদের সম্পত্তির পরিমাণই বা কত— সম্প্রতি সেই তথ্যই প্রকাশ করেছে ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজার। 

যে প্রতিবেদনে বলা হয়েছে, ভারতের ধনী ইউটিউবারদের তালিকায় নাম রয়েছে অজয় নাগেরের। যার ইউটিউব চ্যানেলের নাম ক্যারিমিনাতি। প্রায় ৪ কোটি সাবস্ক্রাইবার রয়েছে এই ইউটিউবারের চ্যানেলে। তার মোট সম্পত্তির পরিমাণ ৫০ কোটির বেশি।  

অজয়ের পাশাপাশি মজার ভিডিও তৈরি করে ইউটিউব খ্যাতি রয়েছে ভুবন বামের। শুধুমাত্র ইউটিউবেই আটকে থাকেননি ভুবন। কাজ করেছেন বলিউড ও ওটিটি  প্ল্যাটফর্মেও। ‘তাজা খবর’ নামে একটি ওয়েব সিরিজ়ে অভিনয় করেন তিনি। এই সিরিজের প্রযোজকও তিনি। ভুবনের মোট সম্পত্তির পরিমাণ প্রায় ১২ কোটির বেশি।

আইফোন হোক বা অ্যান্ড্রয়েড— কোন ধরনের ফোনে কী কী বৈশিষ্ট্য রয়েছে, এমনকি প্রযুক্তিগত কোনও সমস্যায় পড়লে তা থেকে কীভাবে রেহাই পাওয়া যাবে, সেই সংক্রান্ত ভিডিও তৈরি করে ইউটিউবে পোস্ট করেন গৌরব চৌধুরি। তার চ্যানেলে সাবস্ক্রাইবার সংখ্যা প্রায় ৫ কোটি ২০ লাখ। সূত্রের খবর, গৌরবের মোট সম্পত্তির পরিমাণ ৩৫৬ কোটি টাকা। 

অনুপ্রেরণামূলক ভিডিও তৈরি করে ইউটিউবে জনপ্রিয়তা পেয়েছে সন্দীপ মাহেশ্বরী। ভারতের ধনী ইউটিউবারের তালিকায় নাম রয়েছে তারও। সূত্রের খবর, সন্দীপের মোট সম্পত্তির পরিমাণ ৪১ কোটি।

ফিটনেস থেকে জীবন দর্শন, নানা ধরনের বিষয় নিয়ে বিশিষ্ট লোকজনের সাক্ষাৎকার নিয়ে ভিডিও তৈরি করেন রণবীর আল্লাহবাদিয়া। ইউটিউবে ব্যাপক জনপ্রিয়তা রয়েছে তার। এই ইউটিউবারের  মোট সম্পত্তির পরিমাণ ৫৮ কোটি টাকা।

ইউটিউবে নানা ধরনের ভ্লগ এবং বিনোদনমূলক ভিডিও তৈরি করেন এলভিস যাদব। ‘বিগ বস্‌ ওটিটি ২’ রিয়্যালিটি শোয়ে বিজয়ী হন তিনি। এলভিসের মোট সম্পত্তির পরিমাণ প্রায় ৫০ কোটি।

বিলাসবহুল গাড়ি এবং বাইক নিয়ে ভিডিও তৈরি করেন অনুরাগ ডোভাল। ‘বিগ বস্’-এর ১৭তম সিজনে প্রতিযোগী হিসাবে অংশগ্রহণ করেন অনুরাগ। যদিও চূড়ান্ত পর্বের আগেই বিদায় নেন। এলভিসের সঙ্গে হাত মিলিয়েও ভিডিও শুট করেছেন অনুরাগ। ভারতের ধনী ইউটিউবারের তালিকায় নাম রয়েছে তারও। অনুরাগের মোট সম্পত্তির পরিমাণ প্রায় ২৫ কোটি।

Most Popular

Recent Comments