Saturday, May 4, 2024
Homeজামালপুরজামালপুরে সিডস কর্মসূচির অবহিতকরণ সভা অনুষ্ঠিত

জামালপুরে সিডস কর্মসূচির অবহিতকরণ সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক : ২০২৮ সালের শেষ নাগাদ জামালপুর জেলার তিন হাজার প্রান্তিক পরিবারকে উন্নত আর্থ-সামাজিক অবস্থাকে উপভোগ্য করে তোলার লক্ষে মর্যদাপূর্ণ ও স্থায়ীত্বশীলতার সাথে আর্থ-সামাজিক (সিডস) কর্মসূচির অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জামালপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মেহনাজ ফেরদৌস।
বুধবার জামালপুর সদর উপজেলা পরিষদের সভা কক্ষে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন উন্নয়ন সংঘের নির্বাহী পরিচালক মোঃ রফিকুল আলম মোল্লা। অনুষ্ঠান সঞ্চালনা করেন সংস্থার মানবসম্পদ উন্নয়ন পরিচালক জাহাঙ্গীর সেলিম।
সভায় অন্যান্যের মাঝে আলোচনায় অংশ নেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ছানোয়ার হোসেন, উপজেলা সমাজসেবা কর্মকর্তা শাহাদৎ হোসেন, উন্নয়ন সংঘের পরিচালক কর্মসূচি মুর্শেদ ইকবাল, তরঙ্গ মহিলা কল্যাণ সংস্থার নির্বাহী পরিচালক শামীমা খান, ব্র্যাকের জেলা সমন্বয়ক ওমর ফারুক প্রমুখ। সভায় কর্মসূচির ধারণা পত্র উপস্থাপন করেন সিডস কর্মসূচির ব্যবস্থাপক শামসুদ্দিন।
সভাসূত্র জানায় অন্তর্ভূক্তিমূলক মানসম্মত শিক্ষা নিশ্চিতকরণে সহায়তা করা এবং শক্তিশালী সমাজ গঠনের পাশাপাশি জেন্ডার সমতা, পরিবেশ ও জলবায়ু পরিবর্তন, অন্তর্ভূক্তি এবং দুর্নীতিবিরোধী কার্যক্রম পরিচালনা করা হবে।
উল্লেখ জেলার ইসলামপুর ও দেওয়ানগঞ্জ উপজেলার পাশাপাশি জামালপুর সদর উপজেলার কেন্দুয়া, মেষ্টা, তিতপল্লা এবং শরিফপুর ইউনিয়নে ২০২৮ সাল পর্যন্ত কার্যক্রম চলবে।
নরওয়েভিত্তিক দাতা সংস্থা স্ট্রমী ফাউন্ডেশনের অর্থায়নে সিডস কর্মসূচি বাস্তবায়িত হচ্ছে।
সভায় প্রধান অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা মেহনাজ ফেরদৌস বলেন উন্নয়ন সংঘ সবসময় ভালো কাজ করে থাকে। সিডস কর্মসূচির লক্ষ্য, উদ্দেশ্য সফল বাস্তবায়নে জামালপুর সদর উপজেলা প্রশাসন সর্বাত্মক সহায়তা করবে।

Most Popular

Recent Comments