Wednesday, May 8, 2024
Homeখেলাধুলানতুন কোচ ‘বেছে নিলো’ লিভারপুল, যা বলছেন ক্লপ

নতুন কোচ ‘বেছে নিলো’ লিভারপুল, যা বলছেন ক্লপ

লিভারপুলের সঙ্গে দীর্ঘ অধ্যায়ের সমাপ্তি টানছেন ইয়ুর্গেন ক্লপ– সেই খবর পুরোনো। জুনে চলতি মৌসুম শেষেই সাবেক ইংলিশ চ্যাম্পিয়নদের থেকে তিনি বিদায় নেবেন। এরপর অলরেডদের কোচ কে হবেন, তা নিয়ে অনেক আলোচনা হয়েছে। সেখান থেকে শেষ পর্যন্ত লিভারপুলের কোচ হতে যাচ্ছেন আর্না স্লট, এখন কেবল আনুষ্ঠানিক ঘোষণার অপেক্ষা। বর্তমানে ফেইনুর্দ ক্লাবের দায়িত্বে থাকা এই ডাচ কোচের খেলানোর ধরনও নাকি পছন্দ হয়েছে ইয়ুর্গেন ক্লপের।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি বলছে, ফেইনুর্দের সঙ্গে স্লটের চুক্তির মেয়াদ শেষ না হওয়ায় ক্লাবটিকে ৯.৪ মিলিয়ন ইউরো ক্ষতিপূরণ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে লিভারপুল। এর পরই স্লট হয়ে যাবেন লিভারপুলের পরবর্তী ম্যানেজার। ইতোমধ্যে ৪৫ বছর বয়সী স্লটের সঙ্গে চুক্তি স্বাক্ষরে রাজি হয়েছে অলরেডরা। এরপরই স্লট আনুষ্ঠানিকভাবে লিভারপুলের কোচ হয়ে যাবেন।

নতুন কোচের সঙ্গে চুক্তিটি হয়ে যাওয়ার আগে ফেইনুর্দ ক্লাবকে লিভারপুল ৭.৭ মিলিয়ন ইউরো এবং তার সঙ্গে আরও ১.৭ মিলিয়ন ইউরো অর্থ দিতে সম্মত হয়েছে। ২০২২-২৩ মৌসুমে ফেইনুর্দকে এরেডিভিসি শিরোপা জিতিয়েছেন স্লট। চলতি বছর জিতিয়েছেন ডাচ কাপের শিরোপা, এছাড়া দ্বিতীয় অবস্থানে থেকে তার বর্তমান ক্লাবটি লিগ শেষ করতে যাচ্ছে। এছাড়া ফেইনুর্দের দায়িত্ব নেওয়ার পর প্রথম মৌসুমেই ক্লাবকে উয়েফা কনফারেন্স লিগের ফাইনালে তুলেছিলেন স্লট। 

ধারণা করা হচ্ছে– স্লট দলকে আগ্রাসী মনোভাবে খেলানোর ধরন, তার ব্যক্তিত্ব এবং ফুটবলারদের সামর্থ্য বৃদ্ধিতে দারুণ দক্ষতার কারণেই লিভারপুল তাকে বেছে নিয়েছে। ফেইনুর্দে আগ্রাসী ও উদ্ভাবনী ঘরানার ফুটবল দিয়ে নজর কেড়েছেন ৪৫ বছর বয়সী এই কোচ। গত বৃহস্পতিবার স্লট নিজেও জানিয়েছিলেন, তিনি লিভারপুলের দায়িত্ব নিতে আগ্রহী এবং এখন (ওই সময়) দুই ক্লাবের আলোচনা চলছে। 

এদিকে, পরদিনই (শুক্রবার) স্লটকে নিয়ে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে মুগ্ধতার কথা শোনান লিভারপুলের দায়িত্ব ছাড়তে যাওয়া ক্লপ। এই জার্মান কোচ বলেন, ‘স্লট লিভারপুলের কোচ হলে আমার অনেক ভালো লাগবে, তিনি নিজেও দায়িত্বটি নিতে চান। যেভাবে তার দল ফুটবল খেলে, তা আমার ভালো লাগে। তার সম্পর্কে যতটুকু শুনেছি, তিনি একজন ভালো মানুষ, একজন ভালো কোচ। সেই ভালোর (ক্লাবের) জন্য অপেক্ষা করছি, তিনি যদি সমাধান হন, তিনি যদি সঠিক ব্যক্তি হন, আমি অনেক খুশি হব।’

এর আগে চলতি বছরের জানুয়ারিতে আচমকা অলরেড সমর্থকদের মন ভেঙে দেওয়া ঘোষণা দেন ক্লপ। মৌসুম শেষেই তার ক্লাব ছাড়ার ঘোষণার পর থেকেই নতুন কোচ খুঁজছে লিভারপুল। শুরুতে তাদের সাবেক ফুটবলার জাবি আলোনসোকে ঘিরে ইংলিশ ক্লাবটির আগ্রহ বেশি ছিল। তবে এই মৌসুমে ইউরোপিয়ান ফুটবলে চমক জাগানো এই কোচ বায়ার লেভারকুসেনের সঙ্গে চুক্তির মেয়াদ বাড়ানোর পর নানা পথ ঘুরে অবশেষে স্লটের প্রতি আগ্রহী হয়ে উঠেছে অ্যানফিল্ডের দলটি। তবে মাঝে আবার পর্তুগিজ ক্লাব স্পোর্টিং সিপির কোচের রুবেন অ্যামোরিমও তাদের কোচ হতে পারে আলোচনা উঠেছিল।

Most Popular

Recent Comments