Friday, May 3, 2024
Homeজামালপুরমেলান্দহে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা দিবস উদযাপন

মেলান্দহে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা দিবস উদযাপন

আব্দুল হাই : জামালপুরে মেলান্দহে উপজেলা প্রশাসনের আয়োজনে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা দিবস- ২০২৪ ইং উদযাপিত হয়। দিবসটি যথাযোগ্য মর্যাদায় পালনের লক্ষ্যে ২৬ মার্চ প্রত্যুষে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ প্রাঙ্গণে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের শুভ সূচনা হয়। সূর্যোদয়ের সাথে সাথে সরকারি, আধা-সরকারী, স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠান ও বেসরকারি ভবনে জাতীয় পতাকা উত্তোলন এবং মির্জা আজম আধুনিক অডিটোরিয়াম প্রাঙ্গণে স্বাধীনতা স্মারক স্তম্ভে পুষ্পস্তবক অর্পণ।
সকাল ৮ টায় মেলান্দহ উমির উচ্চ বিদ্যালয়ে মাঠে আনুষ্ঠানিক ভাবে জাতীয় পতাকা উত্তোলন, শিক্ষা প্রতিষ্ঠিনের ছাত্র-ছাত্রীদের সমাবেশ, জাতীয় সংগীত পরিবেশন, ক্রাড়া প্রতিযোগিতা, বাংলাদেশ পুলিশ, আনসার ও ভিডিপি, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এবং রোভার স্কাউট ও মুক্ত স্কাউট সমন্বয়ে কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়।
উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ ভবন তৃতীয় তলা সকাল ১১ টায় বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারবর্গের সংবর্ধনা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উল্লেখ্য আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার ও প্রশাসক উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড মাহবুবা হক। আলোচনা সভায় প্রধান আলোচক ও প্রধান অথিতির বক্তব্য রাখেন- উপজেলা পরিষদ চেয়ারম্যান ইঞ্জিনিয়ার কামরুজ্জামান।
বিশেষ অথিতির বক্তব্য রাখেন- জেলা আইন সমিতি সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এডভোকেট ইসমত পাশা, মেলান্দহ থানা অফিসার ইনচার্জ রাজু আহমেদ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো: জিন্নাহ, উপজেলা মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক সৈয়দ হারুন অর রশীদ, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ সাবেক কমান্ডার আব্দুল করিম, বীর মুক্তিযোদ্ধা জাহাঙ্গীর আলম বাবু, বীর মুক্তিযোদ্ধা বাবুল হাসান ও বীর মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড এর সভাপতি এস এম মোশাররফ হোসেন প্রিন্স প্রমূখ।
উল্লেখ্য যে, স্বাধীনতার মহান স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং বীর মুক্তিযোদ্ধাসহ শহীদ বীর মুক্তিযোদ্ধাদের স্মরণে দোয়া অনুষ্ঠিত হয়।
এছাড়াও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও সংশ্লিষ্ট প্রতিষ্ঠান হাসপাতাল ও এতিমখানা উন্নত মানের খাবার পরিবেশন করা হয়। মির্জা আজম আধুনিক অডিটোরিয়ামে স্কুল ও কলেজের ছাত্র-ছাত্রীদের অংগ্রহণে রচনা ও আবৃত্তি এবং শিশুদের মুক্তিযুদ্ধভিত্তিক চিত্রাংকনে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণে মধ্যে দিয়ে দিবসটির সমাপ্ত হয়।

Most Popular

Recent Comments