Friday, June 21, 2024
Homeআইটিস্টোরিতে প্রোফাইল শেয়ারিং আনছে ইনস্টাগ্রাম

স্টোরিতে প্রোফাইল শেয়ারিং আনছে ইনস্টাগ্রাম

২০১৬ সালে ফেসবুকের মালিকানাধীন সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে যুক্ত হয়েছিল স্টোরি ফিচার। যেখানে ইচ্ছা মতো ছবি কিংবা ভিডিও আপলোড করা যায়। ২৪ ঘণ্টা পর সেই ছবি-ভিডিও নিজে থেকেই উধাও হয়ে যায়।

যতই দিন গড়িয়েছে, ততোই জনপ্রিয় হয়েছে এই ফিচার। নিজেদের মনের নানা কথা তুলে ধরেছেন নেটিজেনরা। এবার স্টোরিতে আরো একটি বিশেষত্ব যোগ হতে চলেছে। 

ইনস্টাগ্রাম রিলস অপশনটি চালু করার পর থেকেই জনপ্রিয়তার শীর্ষে পৌঁছে যায়। এবারো নিজেদের জনপ্রিয়তা বাড়ানোর একটি ফিচার ইউজারদের হাতে তুলে দেয়া হচ্ছে। অতি শিগগিরই এবার এক ইউজার অন্য ইউজারের প্রোফাইলে নিজেদের স্টোরিতে শেয়ার করতে পারবেন।

জানা গেছে, ফিচারটি চালু করার জন্য ইতোমধ্যেই কাজ চলছে। আগের মতো অ্যাড টু স্টোরি অপশনে গিয়েই অন্যের প্রোফাইল শেয়ার করা যাবে। এর ফলে ওই ইউজার অন্য ইউজারদের আমন্ত্রণ জানাতে পারবেন তার প্রোফাইল কিংবা পেজ ফলো করতে। ইতোমধ্যেই সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে একটি স্ক্রিনশট। সেখানেই দেখা যাচ্ছে, ভিউ প্রোফাইল বলে একটি অপশন থাকবে। সেখান থেকেই সেই প্রোফাইলে প্রবেশ করা যাবে।

স্টোরিতে দেয়া ছবি কিংবা ভিডিও যেমন ২৪ ঘণ্টা পর উধাও হয়ে যায়, তেমনি প্রোফাইল শেয়ার করলেও সেটাও ২৪ ঘণ্টাই থাকতে। তবে এই ফিচার ইনস্টাগ্রামে কবে থেকে যুক্ত হতে চলেছে, সে সম্পর্কে মেটা এখন পর্যন্ত নিশ্চিত করেনি।

Most Popular

Recent Comments